বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ সেপ্টেম্বর ২০২১

বিএসইসি'র নবনিযুক্ত চেয়ারম্যান জনাব মোঃ শহীদুল হক ভূাঁঞা, এনডিসি -এর চট্টগ্রামস্থ শিল্প কারখানা পরিদর্শন


প্রকাশন তারিখ : 2021-09-09

বাংলাদেশ স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন (বিএসইসি)’র নবনিযুক্ত চেয়ারম্যান জনাব মো: শহীদুল হক ভূঁঞা, এনডিসি চট্রগ্রামে অবস্থিত শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করলেন। তিনি গত ৯ ও ১০ সেপ্টেম্বর ২১ যথাক্রমে প্রগতি ইন্ডাস্ট্রিজ লি: (পিআইএল), গাজী ওয়্যারস লি: (গাওলি), জেনারেল ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানি লি: (জিইএমকো) এবং ইস্টার্ন কেবলস লি: এর কারখানা পরিদর্শন ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভা করেন।

প্রগতি ইন্ডাস্ট্রিজ লি: এর কারখানা পরিদর্শন করে তিনি বলেন প্রগতিতে গাড়ি এসেম্বলিং এর পাশাপাশি ম্যানুফ্যাকচারিং কাজ শুরু করতে হবে। গত ০২ সেপ্টেম্বর ২১ তারিখে শিল্প মন্ত্রণালয়ে মাননীয় শিল্প মন্ত্রী জনাব নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি, প্রতিমন্ত্রী জনাব কামাল আহমেদ মজুমদার, এমপি, সচিব জনাব জাকিয়া সুলতানা এর উপস্থিতিতে বিএসইসি এবং জাপানের মিতসুবিসি মোটর করপোরেশন মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ২০২৫ সালের মধ্যে মিতসুবিসি ব্যান্ডের ‘বাংলা কার’ ম্যানুফ্যাকচারিং করার উদ্দেশ্যে যৌথ উদ্যোগে কোম্পানি স্থাপনের জন্য সমীক্ষা কার্যক্রম পরিচালনা শুরু হবে। তিনি আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্বপ্ন ‘বাংলা কার’ ম্যানুফ্যাকচারিং’ আমরা শুরু করার আশা করছি।

বিএসইসি’র চেয়ারম্যান গাজী ওয়্যারস লিমিটেডকে শক্তিশালী ও আধুনিকীরণ প্রকল্পের কাজ যথাসময়ের মধ্যে সম্পন্ন এবং প্রতিষ্ঠানটির পণ্য বিপণন, ‍উৎপাদন এবং বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনে কর্মকর্তা-কর্মচারী-শ্রমিকদের সচেষ্ট থাকার আহবান জানান। বিক্রয় বৃদ্ধির জন্য তিনি বিজ্ঞাপন প্রচার ও মার্কেটিং কে শক্তিশালী করার নির্দেশনা প্রদান করেন।

ইস্টার্ন ক্যাবলস লিমিটেড এর কারখানা পরিদর্শন শেষে কর্মকর্তা-কর্মচারী সাথে মতবিনিময়কালে তিনি বলেন কারখানাকে লাভজনক করার লক্ষে, পণ্যের গুণগম মান অক্ষুন্ন রেখে উৎপাদন ও বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনে সচেষ্ট থাকতে হবে। তিনি পণ্যের বহুল প্রচারের জন্য বিজ্ঞাপন প্রদান ও মার্কেটিং কে শক্তিশালী করার পরামর্শ দেন।

জিইএমকো’র কারখানা পরিদর্শন শেষে মতবিনিময় সভায় তিনি বলেন দেশে এবং বিদেশে ট্রানস্ফরমারের চাহিদার তথ্য সংগ্রহ করে সে অনুযায়ী উৎপাদন ও বিপণন কার্যক্রম বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করতে হবে। বিক্রয় বৃদ্ধির লক্ষে প্রতিষ্ঠানের স্বার্থসংশ্লিষ্ট সরকারি-বেসরকারি পর্যায়ে যোগাযোগ বাড়ানোর জন্য তিনি নির্দেশনা দেন।

বিএসইসি’র চট্রগামের কারখানাগুলো পরিদর্শনকালে পরিচালক (বাণিজ্যিক) ও অতিরিক্ত সচিব জনাব এ কে মহিউদ্দিন আহমত, বিএসইসি’র সচিব জনাব এ কে এম আনোয়ার মোর্শেদ, ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ এবং কারখানার কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকগণ উপস্থিত ছিলেন।

 


Share with :

Facebook Facebook